Categories
Bangla Travel

North Bengal – a treasure hunt for the nature lovers Part-2

ইচ্ছেগাও_কালিম্পং_লাভা-রিশপ (১৪-১৯ অক্টোবর ২০১৯)

দ্বিতীয় পর্ব (Seconf Part)–

আজ ১৪ ই অক্টোবর। সকাল থেকেই সাজো সাজো রব। দুপুর ৩:৫০ এ ট্রেন। পেটটা একটু মোচোর দিয়ে উঠল। উত্তেজনা টা একটু বেশীই অনুভব করছি। শেষ মুহুর্তের প্যাকিং করে ফেললাম। তারপর খাওয়া সেরে, বাবা মা কে প্রনাম করে দুগগা দুগগা বলে বেরিয়ে পড়লাম।

হাওড়ায় যখন সবাই একসাথে দাড়িয়ে আছি, তখন একটা কথা খুব মনে হচ্ছিল। বেড়াতে যাওয়া টা অনেক টা দূর্গা পূজোর মতো, ওই আসছে আসছে এটাই ভালো, একবার এসে গেলে হুশ করে ৪ টে দিন কেটে যায়। হঠাত একটা আওয়াজে বাস্ততে ফিরে এলাম। দুর থেকে দেখলাম ট্রেন ঢুকছে। স্লীপারে আমাদের বুকিং ছিল। তাই ট্রেন দাড়াতেই মালপত্র তুলে জায়গা মত ঢুকিয়ে দিলাম। আমাদের সীট একসাথে পড়েনি, তার ওপর আবার সব আপার বার্থ। সেইসব ভুলে যে যেখানে পারলাম বসে পড়লাম। ট্রেন ছাড়ল একদম ঠিক সময়।

তার পরে ট্রেন এ সময় টা খুব তাড়াতাড়ি কেটে গেল। তবে ব্যতিক্রম হল আজ আর রাতে খেয়ে ঘুমানোর উপায় নেই কারন মাঝরাতে নামতে হবে।

(এইখানে একটা কথা বলে রাখি, আমি নিউ জলপাইগুড়ি তে একটি হোটেল বুক করে রেখেছিলাম। কারন রাত ৩ টের সময় নেমে সারারাত স্টেশন এ কাটানোর আমি বিপক্ষে, এবং বাকি রাতটা একটু বিশ্রাম সবারই দরকার।)

হোটেল এর মালিক কে ফোন করলাম রাত ১০ টা করে। ভদ্রলোকের সাথে আমার আগেও কথা হয়েছিল। বললেন একজন কে স্টেশন এ পাঠিয়ে দেবেন রিক্সা নিয়ে, এবং যিনি আসবেন তার ফোন নঃ টাও দিয়ে দিলেন। ফোন করলাম রাত ১ টা নাগাদ, নাম বগা দা। ওপার থেকে বললেন “ কোনো চিন্তা নেই, আমি স্টেশন এর বাইরে যে ইঞ্জিন টা আছে, তার সামনে থাকব”। রাত ২ টোয় ট্রেন ঢুকলো আর ট্রেন থেকে নেমে আমরা যখন বাইরে এলাম, চারিদিকে একটা ব্যাস্ততা চোখে পড়ল, বুঝতে একটু অসুবিধা হল যে তখন রাত ২ ৩০ বাজে। যাই হোক বগা দা কে খুঁজে নিলাম। ছোট চেহারার লোকটি বেশ ভালো, আমাদের সব মালপত্র রিক্সায় উঠিয়ে দিয়ে এগিয়ে গেল, আর আমরা পেছন পেছন। স্টেশন থেকে একটু এগোতেই রাস্তা খালি হয়ে গেল। তবে হোটেল টা সামনেই, স্টেশন থেকে ৫ মিনিট হেঁটে। বগা দা সবার ব্যাগ ঘরে উঠিয়ে দিয়ে নেমে এলেন। তারপার জানলাম উনি হোটেলের ম্যানেজার ওরফে কেয়ারটেকার। তারপার যে যার ঘরে ঢুকে পরলাম। ঘর গুলো খারাপ নয়। কয়েক ঘন্টা কাটানোর পক্ষে ঠিকঠাক।

হোটেলের ছবি দিলাম আর নিচে মালিকের ফোন নঃ। যদি কেউ সরাইঘাটে আসেন, তাহলে রাতটা এখানে কাটাতে পারেন।

……………ক্রমশ (To be continued)

New Shree Maa Lodge
NJP Station Main Road, Bhaktinagar, Siliguri-07
Contact- Mr. Raja Das
Phone- 9641917541

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *