Categories
Bangla Travel

North Bengal – a treasure hunt for the nature lovers

ইচ্ছেগাও_কালিম্পং_লাভা-রিশপ (১৪-১৯ অক্টোবর ২০১৯)

প্রথম পর্ব (First Part)–

ছোট বেলায় আমরা যখন রচনা লিখতাম, তখন সাধারণত তিনটে ভাগে ভাগ করতাম। ভুমিকা, আসল বিষয় আর উপসংহার। তাই এই পর্বে একটা ছোট ভুমিকা করে নেওয়া দরকার।

আমাদের দলটা ৬ জনের মানে ৩ টে পরিবার, ২ জন করে কর্তা গিন্নী আর ২ টি ছানা। আমাদের প্রাথমিক পরিকল্পনা ছিল কালিম্পং,লাভা, লোলেগাও আর রিশপ। কালিম্পং এ ২ রাত্রি আর রিশপ এ ২ রাত্রি। কিন্তু একটু নির্জন জায়গায় থাকব বলে, কালিম্পং এর পরিবর্তে ইচ্ছেগাও তে ২ রাত্রি থাকার পরিকল্পনা করলাম। কিন্তু টিকিট, সবাই বলল পূজোর পরে টিকিট পাওয়া খুব চাপ। সে সব আর শোনে কে, টিকিট তো পেতেই হবে। অবশেষে এক জন চেনা লোক কে ধরলাম টিকিট বুক করে দেওয়ার জন্য এবং টিকিট বুক হল, তাও আবার সরাইঘাট এক্সপ্রেস। সত্যি বলছি খুব চিন্তায় পড়ে গেছিলাম। রাত ২টোয় নেমে কোথায় যাব, সঙ্গে মহিলা আর বাচ্ছা আছে।বাকি বন্ধুরা বলল, কোনো চিন্তা নেই, ঠিক একটা ব্যবস্থা হয়ে যাবে। তবে ফেরার টিকেট টা দার্জিলিঙ মেলে পেয়ে গেলাম। তার পর বেশ কিছু বার মিটিং হল সবাই মিলে, কে কি নিয়ে যাবে, ট্রেনে যাওয়ার সময় কি খাওয়া হবে, আরও অনেক কিছু।

তারপর দেখতে দেখতে পূজো এসে গেল, আর আমাদের উত্তেজনা ও চরমে। মা দুর্গা জলে পড়তেই আমাদের প্যাকিং শুরু হয়ে গেল। সত্যি বলতে বেড়াতে যাওয়ার সাথে প্যাকিং টা যেন অঙ্গাঙ্গি ভারে জড়িত।

বেড়াতে গেলে আগের রাতে আমার কোনো দিন ঘুম হয় না। এবারও ব্যতিক্রম হল না। আগের রাত টা প্রায় জেগেই কাটালাম। কখন সকাল হবে।

……………ক্রমশ (To be continued)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *